May 18, 2024, 3:21 pm

News Headline :
গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে ভাতিজি খুন হুটার-হাইড্রোলিক হর্ন ব্যবহার করলেই ব্যবস্থা বগুড়ায় বিভিন্ন গাড়ি থেকে হাইড্রোলিক হর্ন খুলে নিল পুলিশ দেশে সবার অন্তত ২ কাঠার জমি ও একটি ঘর থাকবে: প্রধানমন্ত্রী বগুড়ায় স্কুল ব্যাগে মিলল ৫২০০ পিস ইয়াবা: যুবক গ্রেপ্তার বগুড়ায় সাথী কোল্ডষ্টোরেজ থেকে অবৈধ মজুদের ১ লাখ ডিম উদ্ধার বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বগুড়া সদর উপজেলা কমিটির ১৮তম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত নির্বাচনে বহিরাগত রোধে চেকপোস্ট বসানোর নির্দেশ ইসির কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক গ্রেপ্তার চট্টগ্রাম বন্দরে এক বিলিয়ন ডলার বিনিয়োগ করবে আবুধাবি পোর্ট গ্রুপ

টেকনাফে আইস, ইয়াবা, অস্ত্র ও বাস জব্দ, আটক-৩

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে পৃথক দু’টি অভিযান চালিয়ে ২ কেজি ১৪০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৪ হাজার পিস ইয়াবা, ১টি বিদেশী পিস্তল, ১টি দেশীয় তৈরি বন্দুক, ১টি হ্যান্ড গ্রেনেড, ৩৭ রাউন্ড গুলি, ১টি হাত দা, ১টি বাস এবং ১টি কাঠের নৌকা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় কুখ্যাত সন্ত্রাসী ও মাদক কারবারী নবী হোসেন গ্রুপের একজন সক্রিয় সদস্যসহ তিনজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, উখিয়া উপজেলার ৭নং কুতুপালং ক্যাম্প, ব্লক-বি/৩ এর বাসিন্দা মোঃ শরীফের ছেলে ও কুখ্যাত সন্ত্রাসী এবং মাদক কারবারী নবী হোসেন গ্রুপের একজন সক্রিয় সদস্য মো. শরীফ(৩০),২নং কুতুপালং ক্যাম্প, ব্লক-ডি/৫ এর বাসিন্দা আমির হোসেনের ছেলে মোঃ আনোয়ার (১৯) এবং কক্সবাজার সদর উপজেলার দক্ষিণ জানারঘুনার আবুল কাশেমের ছেলে ওমর ফারুক (২০)।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন এর চিত্ত বিনোদন কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ২বিজিবি ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ তথ্য নিশ্চিত করেন।

এতে উপস্থিত ছিলেন উপ-অধিনায়ক মেজর মো. শহীদুল ইসলাম ও নৌ-প্লাটুন কমান্ডার লেঃ সাদিক রাফি।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে, মঙ্গলবার (১২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে দমদমিয়া বিওপি’র বিআরএম-৭ থেকে আনুমানিক ৬০০ গজ উত্তর দিকে বড়ইতলী বক্করের জোড়া নামক এলাকা দিয়ে অস্ত্র ও মাদকের একটি চালান মিয়ানমার থেকে এদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি’র দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল বর্ণিত এলাকায় গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কেওড়া বাগানের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। এর কিছু সময় পর বিজিবি টহলদল সন্দেহভাজন চারজন ব্যক্তিকে দু’টি নৌকাযোগে সীমান্তের শূন্য লাইন অতিক্রম করে বড়ইতলী বক্করের জোড়া নামক এলাকার দিকে আসতে দেখে। উক্ত দু’টি নৌকার মধ্যে একটি নৌকা বক্করের জোড়া খালের ভিতরে প্রবেশ করলে টহলদল উক্ত নৌকায় অবস্থানরত দুইজন ব্যক্তিকে ঘেরাও করে আটক করতে সক্ষম হয় এবং পিছনে থাকা অপর নৌকাটি টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত ঘুরিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল আটককৃত নৌকাটি তল্লাশি করে নৌকা থেকে ১টি দেশীয় তৈরী দুই নলা বন্দুক, ১টি বিদেশী পিস্তল, ১টি হাত দা এবং নৌকার পাটাতনের নীচে একটি প্লাষ্টিকের ব্যাগের ভিতর হতে ২ কেজি ১৪০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়।

এছাড়াও আটককৃত আসামীদের মধ্যে একজনের কোমড়ে পরিহিত বেল্টের সাথে একটি কাপড়ের ব্যাগ থেকে ৮ রাউন্ড পিস্তলের গুলি, ১০ রাউন্ড এমজি’র গুলি, ১১ রাউন্ড এসএমজি’র গুলি, ৮টি বন্দুকের কার্তুজ, ১টি আর্জেস হ্যান্ড গ্রেনেড, ৩টি গুলির খালি খোসা এবং বাংলাদেশী নগদ একশত টাকা উদ্ধার করা হয়।

অপরদিকে একইদিনে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং বিওপির একটি টহলদল হোয়াইক্যং চেকপোস্টে নিয়মিত যানবাহন তল্লাশী কার্যক্রম পরিচালনা করছিল।কিছুক্ষণ পর টেকনাফ থেকে করাবাজারগামী একটি বাস (সমুদ্রতরী) চেকপোস্টে আসলে তা তল্লাশীর জন্য থামানো হয়। তল্লাশীর একপর্যায়ে বাসের চালকের স্বীকারোক্তিতে চালকের সীটের নিচে অভিনব পদ্ধতিতে লুকায়িত অবস্থায় ৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

আটককৃত ব্যাক্তি থেকে ১টি মোবাইল ফোন ও অবৈধভাবে মাদকদ্রব্য বহনের দায়ে উক্ত বাসটিও জব্দ করা হয়। তিনি আরো জানান, আটককৃত আসামীদেরকে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ট্যাবলেট, অস্ত্র, গোলাবারুদ, বাস এবং কাঠের নৌকাসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD